ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু লঞ্চ চলাচল শুরু

মাদারীপুর: বৈরী আবহাওয়ার কারণে কিছু সময় বন্ধ থাকার পর মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর ১২টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় যাত্রীরা স্পিডবোটের পরিবর্তে লঞ্চ ও ফেরিতে করে পদ্মা পার হচ্ছেন।

 

ঈদ শেষে মঙ্গলবার (৪ আগস্ট) সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের ভিড় রয়েছে কাঁঠালবাড়ী ঘাটে। এর আগে ঝড়ো বাতাসের কারণে সকাল সাড়ে ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, নৌরুটে যাত্রীদের কিছুটা ভিড় রয়েছে। কিছু সময় লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীদের একটি অংশ ফেরিমুখো হয়েছে। এছাড়া বৃষ্টি থাকায় ফেরিতে যাত্রীদের ভিড় রয়েছে। নৌরুটে রোরোসহ সাতটি ফেরি চলাচল করছে।

লঞ্চঘাট সূত্র জানিয়েছে, বৈরী আবহাওয়া কেটে গেলে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। নৌরুটে ৮৭টি লঞ্চ চলাচল করছে। ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে প্রত্যেকটি লঞ্চ কাঁঠালবাড়ী ঘাট ছেড়ে যাচ্ছে।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ঝড়ো বাতাস ও বৃষ্টির কারণে পদ্মা নদী উত্তাল হয়ে উঠলে দুর্ঘটনা এড়াতে কিছু সময় লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ছিল। তবে আবহাওয়া স্বাভাবিক হলে চলাচল শুরু হয়।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।