ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

বগুড়ায় যুবকের মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
বগুড়ায় যুবকের মরদেহ উদ্ধার প্রতীকী ছবি

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় পুলিশের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ দেওয়ার একদিন পর মোস্তাফিজার রহমান মাসুম (৩৫) নামে এক যুবকের ভাসমান মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।

সোমবার (০৩ আগস্ট) দুপুরে উপজেলার মহাস্থান এলাকায় করতোয়া নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত মাসুম মহাস্থান বারিদার গ্রামের সাবেক ইউপি সদস্য বজলুর রহমানের ছেলে।

জানা যায়, মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশের একটি দল রোববার (০২ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টার দিকে মহাস্থান নামাপাড়া এলাকায় যায়। এক পর্যায়ে পুলিশ নয়ন নামে এক মাদক ব্যবসায়ীকে ধরতে সক্ষম হলেও মোস্তাফিজুর রহমান মাসুম দৌড় শুরু করেন। তখন পুলিশও তার পিছু নেয়। এরপর মাসুম করতোয়া নদীতে ঝাঁপ দেন। পরে তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের সদস্যদের ডাকা হয়। তারা নদীতে নেমে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু রাতের অন্ধকার নেমে আসায় উদ্ধার অভিযান স্থগিত রাখা হয়। সোমবার দুপুর দেড়টার দিকে ঝাঁপ দেওয়ার স্থান থেকে প্রায় ৫০০ মিটার দূরে বড়বাড়ি এলাকায় তার মাসুমের মরদেহ ভেসে থাকতে দেখা যায়। মাসুমের পরিবারের দাবি মাসুম মাদক সেবন করতেন কিন্তু ব্যবসায়ী ছিলেন না।

এদিকে মাসুমের মৃত্যুর জন্য তার স্বজনরা মাদকবিরোধী অভিযানে যুক্ত পুলিশ সদস্যদের দায়ী করেছে। তাদের বিচারের দাবিতে মাসুমের স্বজনরা তার মরদেহ নিয়ে দুপুরে বগুড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ অবরোধকারীদের বুঝিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। এতে ৩০ মিনিট পর দুপুর ২টার দিকে যান চলাচল আবারও শুরু হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম বদিউজ্জামান বাংলানিউজকে জানান, নিহত মাসুমের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল।

তিনি জানান, ময়নাতদন্তের জন্য মাসুমের মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa