ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

বানভাসি মানুষের জন্য পর্যাপ্ত খাদ্যের দাবি ক্ষেতমজুর সমিতির

স্পেশাল করেমপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
বানভাসি মানুষের জন্য পর্যাপ্ত খাদ্যের দাবি ক্ষেতমজুর সমিতির বানভাসি মানুষের জন্য পর্যাপ্ত খাদ্যের দাবি ক্ষেতমজুর সমিতির

ঢাকা: বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ বলেন, বেশির ভাগ জেলার মানুষ বন্যাক্রান্ত এবং ওইসব এলাকার সাধারণ মানুষ না খেয়ে, নিরাপদ আশ্রয়স্থল না পেয়ে খোলা আকাশের নীচে বসবাস করতে বাধ্য হচ্ছেন।  

নেতৃবৃন্দ অবিলম্বে বানভাসী মানুষের জন্য পর্যাপ্ত খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থার করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সোমবার (৩ আগস্ট) এ সভা শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয় ৷

সভায় আরও বলা হয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় কর্মহীন মানুষ পরিবার পরিজন নিয়ে দুর্দশার মধ্যে দিনাতিপাত করছেন। এসব মানুষের জন্য সরকারি পর্যাপ্ত বরাদ্দ নেই উল্লেখ করে নেতৃবৃন্দ অবিলম্বে কর্মহীন মানুষের জন্য রেশনিং- এর মাধ্যমে চালসহ খাদ্যসামগ্রী দাবি করেন।  

নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারির শুরু থেকেই সাধারণ মানুষের নামে যৎসামান্য সরকারি বরাদ্দের বেশিরভাগ লুটপাট হয়ে গেছে। গ্রামে গ্রামে বিনামূল্যে করোনা টেস্ট ও চিকিৎসার দাবি করা হয় সভা থেকে।

নির্বাহী কমিটির সভায় বন্যা ও করোনা মহামারির সময়ে সবচেয়ে কষ্টে থাকা ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুরদের বাঁচার দাবিতে জেলা ও উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় বলা হয়, কিছু দিন ধরে লক্ষ্য করা যাচ্ছে- ‘বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি’ নামে ফেসবুকে একটি পেজ ছিল, সেটি হ্যাক হয়েছে। এই পেজ থেকে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার হচ্ছে, যা অত্যন্ত নিন্দনীয়। নেতৃবৃন্দ পেজের যে কোন বিভ্রান্তিকর তথ্য থেকে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছে।
ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনলাইন সভায় সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, সহ-সাধারণ সম্পাদক অর্ণব সরকার, নির্বাহী কমিটির সদস্য শামছুজ্জামান সেলিম, রমেন বর্মন, মোতালেব হোসেন অংশ নেন।

বায়লাদেশ মময়: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
এসকে/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa