ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করে করোনা মোকাবিলায় সফলতা পাচ্ছি’   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করে করোনা মোকাবিলায় সফলতা পাচ্ছি’
   ত্রাণ বিতরণ করছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ‘করোনার কারণে পৃথিবীতে সাত লাখ মানুষের মৃত্যু হয়েছে। উন্নয়নশীল দেশসহ বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা করোনার সময় সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় সমালোচনার মুখে পড়েছেন।

কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমার করোনা ভাইরাস সঠিকভাবে সফলতার সঙ্গে মোকাবিলা করেছি। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বিভিন্ন দেশের ও বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রশংসা পেয়েছেন। ’

তিনি আরো বলেন, ‘অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে করোনা ভাইরাসে মৃত্যুর হার অনেক কম। একটি মানুষের মৃত্যুও আমাদের কাম্য নয়। চলমান করোনা ভাইরাসের পাশাপাশি দেশে বন্যার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ পর্যন্ত একটি মানুষও না খেয়ে মারা যায়নি। বর্তমান সরকার দুর্গতদের পাশে আছে। ’

সোমবার (৩ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বন্যাদুর্গতদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শুভ্রসেন্টারে জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক শতাধিক বানভাসির মধ্যে নগদ ৩শ’ করে টাকা ও ১০ কেজি করে চাল বিতরণ করেন।  

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, জেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি লিয়াকত আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।