ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

কর্ণফুলী টানেলের বাম সারির কাজ সম্পন্ন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
কর্ণফুলী টানেলের বাম সারির কাজ সম্পন্ন কর্ণফুলী টানেল, ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা মহামারির মধ্যেও চট্টগ্রামের কর্ণফুলী টানেলের বাম সারির কাজ সম্পন্ন হয়েছে। সোমবার (৩ আগস্ট) ঢাকার চীনা দূতাবাস এ তথ্য জানিয়েছে।

চীনা দূতাবাস জানায়, করোনার বিরূপ প্রভাব সত্ত্বেও চায়না কমিউনিকেশনস কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসিসিসি) রোববার কর্ণফুলী টানেলের বাম সারির কাজ সম্পন্ন করার মাধ্যমে বিরাট সাফল্য অর্জন করেছে। কর্ণফুলী টানেল, ছবি: সংগৃহীত

শিল্ড সেকশনের দুই-টিউব এবং চার-লেন বিশিষ্ট নকশার এ কর্ণফুলী টানেল চট্টগ্রাম শহরকে কর্ণফুলী নদীর অপর পাড়ের সঙ্গে যুক্ত করে। এ মাল্টি-লেন রোড টানেল প্রকল্পটি দক্ষিণ এশিয়ার প্রথম নদীর তলদেশে স্থাপিত টানেল এবং চীনা কোম্পানির তৈরি প্রথম বড়-ব্যাস বিশিষ্ট নদীগর্ভস্থ টিবিএম টানেল।

প্রকল্পটি সম্পন্ন হলে চট্টগ্রাম শহরের যান চলাচল ব্যবস্থার ব্যাপক উন্নতির পাশাপাশি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেও অবদান রাখবে। এটি এশিয়ার মহাসড়ক যোগাযোগ ব্যবস্থার পাশাপাশি বাংলাদেশ এবং তার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সংযোগ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক রাখবে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
টিআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa