ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

ধনবাড়ীতে আ’লীগ নেতা খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ৩

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
ধনবাড়ীতে আ’লীগ নেতা খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ৩ প্রতীকী ছবি

মধুপুর(টাঙ্গাইল): টাঙ্গাইলের ধনবাড়ীতে আওয়ামী লীগ নেতা কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন খুনের তিন দিন পর ধনবাড়ী থানায় মামলা হয়েছে। ছোট ভাই মামুন তালুকদার বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ ও আরও চার/পাঁচ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা করেছেন।

পুলিশ নামোল্লেখ আসামিদের মধ্যে তিনজনকে গ্রেফতার করেছে।
 

নিহতের স্বজনদের ভাষ্যমতে, ঘটনার পর পর  হাসপাতালে আহত আমিনুল ইসলাম নিক্সনের অবস্থার খবর নিতে এসে আটক হওয়া ফারুক নামে এক ব্যক্তির কাছ থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যের ভিত্তিতে মধুপুর, ধনবাড়ী ও গোপালপুর থানা পুলিশের পৃথক যৌথ অভিযানে বাকি দুইজনকে গ্রেফতার করে পুলিশ।  

আটক ব্যক্তিরা হলেন- গোপালপুরের হাদিরা ইউনিয়নের বন্দ আজগড়া গ্রামের মৃত শের আলীর ছেলে সুমন, বেতাল আজগড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে সুজন ও আব্দুল আজিজের ছেলে ফারুক।

তারা আরও জানান, ঈদের আগের রাতে গ্রামের বাড়ি গোপালপুরের আজগড়া থেকে ধনবাড়ীর বাসায় ফেরার পথে কলেজ শিক্ষক আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম নিক্সন আজগড়া খালের ব্রিজের অদূরে ধনবাড়ী সীমানায় দুর্বৃত্তদের হামলার শিকার হন। তাদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হওয়া নিক্সনকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান নিক্সন। হাসপাতালে স্বজন ও দর্শনার্থীদের সঙ্গে ফারুকও যান। হাসপাতাল ক্যাম্পাসে অবস্থান করার সময় নিক্সনের মৃত্যুর খবরাখবর আদান প্রদানে ফারুকের সঙ্গে সুমন ও সুজনের মোবাইল ফোন ব্যবহার হয়। এমন সন্দেহে ফারুককে পুলিশ আটক করে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশী ফাঁদে সুমন ও সুজনকে গ্রেফতার করা হয়।

নিতহ আমিনুল ইসলাম নিক্সন গোপালপুরের হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আলাউদ্দিন তালুকদার ওরফে তারা মিয়ার ছেলে। টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক নিহত আমিনুল ইসলাম নিক্সন গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।  

উল্লেখ্য,  আমিনুল শুক্রবার বিকেলে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের নিজ বাড়িতে আসেন। ঈদ ভিত্তিক পারিবারিক ও রাজনৈতিক কাজ শেষে রাত পৌনে ১১টার দিকে মোটরসাইকেলে করে ধনবাড়ীর উদ্দেশে রওনা হন। পথে দুর্বৃত্তরা হামলা করলে মোটরসাইকেল থেকে পড়ে যান নিক্সন। এসময় ধারালো অস্ত্র দিয়ে তার শরীরে আঘাত করে দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  


ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া মামলা বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার দিনগত রাতে মামলা হয়েছে। অভিযান চালিয়ে মামলায় নামোল্লেখ আসামির মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa