ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশালে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ডিসি’র ঈদ উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
বরিশালে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ডিসি’র ঈদ উদযাপন বরিশালে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ডিসি’র ঈদ উদযাপন

বরিশাল: ত্যাগের মহিমা নিয়ে উদযাপিত হলো মুসলিম জাহানের অন্যতম বৃহত্তম উৎসব ঈদুল আজহা। বিশেষ এ দিন ঘিরে শনিবার (১ আগস্ট) দুপুরে শিশু সংগঠন ‘শিশু পরিবারে’র এতিম শিশুদের সঙ্গে ঈদ উদযাপন করেছেন বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

এসময় তিনি এখানে আশ্রিত অনাথ শিশুদের সঙ্গে দুপুরের খাবার খান ও শিশুদের নিজ হাতে খাবার তুলে দেন।  

ঈদ ঘিরে ‘শিশু পরিবার’ এবং ‘ছোট মণি নিবাস’র শিশুদের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে দুটি ছাগল উপহার দেওয়া হয়। পাশাপাশি তার সহযোগিতায় শিশু পরিবারের জন্য একটি গরু কোরবানিরও ব্যবস্থা করা হয়। একই সময় বরিশাল বিভাগীয় বেবি হোমে আশ্রিত অনাথ শিশুদের জন্য জেলা প্রশাসকের দেওয়া ঈদের বিশেষ খাবার পরিবেশন করে সমাজসেবা অধিদপ্তর।

ঈদ উপলক্ষে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ফলমূলসহ উপহার সামগ্রী দেওয়া হয়। শনিবার বেলা ১১টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হূদা হাসপাতালের করোনা ওয়ার্ডের ইনচার্জ মো. আবুল কালাম আজাদের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

ঈদ ঘিরে এসব উদ্যোগ প্রসঙ্গে জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান বাংলানিউজকে বলেন, কোরবানি আমাদের ত্যাগ, শান্তি, ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার শিক্ষা দেয়। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ফলে সৃষ্ট মহামারিতে অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন। শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন যে রোগীরা রয়েছেন, তারা এবার ঈদের আনন্দ উদযাপন করতে পারছেন না। এ কারণে আক্রান্ত রোগী ও তাদের পরিবারের সদস্যদের সাহস যোগানো, মানসিক শক্তি বৃদ্ধি ও ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা জানান, পরিবার ছাড়া টানা দ্বিতীয় বারের মতো বরিশালে ঈদ করছি। এবার আমার ঈদের আনন্দ ভাগাভাগি হচ্ছে করোনা আক্রান্ত রোগীদের সঙ্গে। নিজের দায়িত্ববোধের জায়গা থেকে জেলা প্রশাসক স্যার যে নির্দেশনা দিচ্ছেন তা বাস্তবায়ন করছি।  

বাংলাদেশ সময়: ০৬৩৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
এমএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa