ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

সিলেটে ঈদ জামাতে করোনা ভাইরাস থেকে মুক্তির প্রার্থনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
সিলেটে ঈদ জামাতে করোনা ভাইরাস থেকে মুক্তির প্রার্থনা ঈদের জামাত/ছবি: বাংলানিউজ

সিলেট: প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে মুক্তি ও বিশ্ব মুসলিমের শান্তি কামনায় সিলেটে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। মুসল্লিদের কন্ঠে আমিন আমিন ধ্বনিতে মুখরিত ছিল আকাশ-বাতাস।

 

করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে পূণ্যভূমি সিলেটে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে।  

শনিবার (০১ আগস্ট) সকাল ৮টায় মাজার মসজিদে অনুষ্ঠিত জামাতে ইমামতি করেন মসজিদের খতিব ও ইমাম হাফিজ মওলানা আসজাদ আহমদ। জামাতে সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।  

মসজিদ মুসল্লিদের উপস্থিতি গোটা মাজার এলাকা ছাড়িয়ে সড়কে বিস্তৃত ছিল। নিরাপদ শারীরিক দূরত্ব মেনেই ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে করোনা ভাইরাস থেকে মুক্তি ও বিশ্ব মুসলিমের শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।  

একই সময় নগব ভবন সংলগ্ন কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের জামাত আদায় করেন মুসল্লিরা।  

ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা ও মহামারি করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ঈদের নামাজে মুসল্লিরা অশ্রুসিক্ত হয়ে মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেন।  

ছাড়া নগরের অন্যান্য মসজিদেও একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সর্বাধিক ৪টি জামাত অনুষ্ঠিত হয় সিলেট কালেক্টরেট জামে মসজিদে। সকাল ৭টায় ৮টায়, ৯টা এবং ১০টায় জামাত অনুষ্ঠিত হয়।  

হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, জেলার ১৩টি উপজেলায় ১ হাজার ১২১টি মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হওয়ার তথ্য নিশ্চিত করেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান।  

একইভাবে মহানগর এলাকায় এক হাজার ৫৮০টি মসজিদ রয়েছে। যেহেতু খোলা বা উন্মুক্ত স্থানে ঈদ জামাত হবে না। তাই সম্ভাব্য বেশিভাগ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার।  

জেলা ও মহানগর পুলিশের তরফ থেকে বলা হয়, সিলেট মহানগর এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনেই পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।  

এদিকে, হযরত শাহজালাল (র.) মাজার মসজিদে জামাত আগে স্বাস্থ্যবিধি অনুস্বরণ করে মুসল্লিদের প্রবেশ করতে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।  

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এনইউ/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa