ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহকর্মী নির্যাতন মামলায় স্বামীসহ শাবি শিক্ষক কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
গৃহকর্মী নির্যাতন মামলায় স্বামীসহ শাবি শিক্ষক কারাগারে অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী সোহাগ

সিলেট: গৃহকর্মীকে নির্যাতনের মামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও তার স্বামী সোহাগকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে পুলিশ।
 
শুক্রবার (৩১ জুলাই) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে বৃহস্পতিবার রাতে কোতোয়ালি থানা পুলিশ তাদের মামলায় গ্রেফতার দেখায়।
 
পুলিশ সূত্র জানায়, ১২ বছরের কিশোরী গৃহকর্মীকে নানা অজুহাতে বেধড়ক মারপিট করে আসছিলেন অধ্যাপক সাবিনা ইয়াসমিন ও স্বামী সোহাগ। ক’দিন আগে লোহার জিআই পাইপ দিয়ে নির্মমভাবে তাকে  মেরে বাসায় আটকে রাখা হয়।
 
বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে ঘরের দরজা খোলা পেয়ে ওই গৃহকর্মী বাসা থেকে পালিয়ে পাশের বাসার আরেক গৃহকর্মীর সহযোগিতায় ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে নির্যাতনের কথা জানায়।
 
পরে পুলিশ দ্রুত গিয়ে সিলেট আখালিয়া সুরমা আবাসিক এলাকার রেনেসা ১১ নম্বর বাসা থেকে ওই দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য সিলেট কোতোয়ালি থানায় নিয়ে আসে।
 
সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ পেয়ে বিকেলে অধ্যাপক সাবিনা ইয়াসমিনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। এরপর রাত ১২টার দিকে গৃহকর্মী শিশুটির বাবা আবুল কাশেম বাদী হয়ে থানায় শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। নির্যাতিত গৃহকর্মীকে ওসমানী হাসপাতালে চিকিৎসা শেষে পুলিশের ভিকটিম সার্ভিস সেন্টারে রাখা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।