ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যা দুর্গতদের কষ্ট লাঘবে নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ

সিনিয়র করেনপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
বন্যা দুর্গতদের কষ্ট লাঘবে নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সমন্বয় সভা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বন্যা দুর্গতদের কষ্ট লাঘবে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

মঙ্গলবার (২৮ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে এক সমন্বয় সভায় এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম, আশ্রয়কেন্দ্র, উদ্ধার তৎপরতা, কৃষি খাত, মৎস্য ও প্রাণিসম্পদ ইত্যাদি খাতের ক্ষয়ক্ষতি নিরূপণ এবং সার্বিক ব্যবস্থাপনা নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। সভায় আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, খাদ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক।

সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বন্যা দুর্গত জেলাসমূহের ত্রাণ ও উদ্ধার তৎপরতা, আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখা, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ/ নদী ভাঙন, স্বাস্থ্যসেবা, পণ্য পরিবহণ, ত্রাণ বিতরণ খাদ্য মজুতসহ সামগ্রিক বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি নিরূপণ এবং এ সব খাতে পুনর্বাসন ও প্রণোদনা দিতে যে নির্দেশনা দিয়েছেন তা দ্রুততার সাথে বাস্তবায়নেরও আহবান জানান মুখ্য সচিব।

এছাড়া সভায় ঈদুল আজহার ছুটিকালে যদি বন্যা পরিস্থিতির আরও অবনতি হয় সে বিষয়ে সার্বিক প্রস্তুতি নিয়ে রাখার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।