ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীর পুঠিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জুলাই ২১, ২০২০
রাজশাহীর পুঠিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষক নিহত বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এখলাস উদ্দিন (২৮) নামে এক ধর্ষক নিহত হয়েছেন। তিনি কিশোরী শ্যালিকাকে ধর্ষণ ও আত্মহত্যা প্ররোচণা মামলার আসামি ছিলেন।

 

এখলাস পুঠিয়া উপজেলার গন্ডগোহালী গ্রামের কাশেমের ছেলে। র‌্যাবের দাবি নিহত এখলাস এলাকার চিহ্নিত মাদকবিক্রেতা ছিলেন।

র‌্যাব-৫ এর অধিনায়ক ও পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাহফুজুর রহমান জানান, মাদকবিরোধী অভিযান চালাতে গেলে মঙ্গলবার (২১ জুলাই) ভোরে পুঠিয়ার পীরগাছা গ্রামে র‌্যাবের ওপর গুলি চালায় মাদকবিক্রেতারা। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

ঘটনার সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ওয়ান শুটারগান, ৪৮০ পিস ইয়াবা পাওয়া গেছে।  

পরে জানা যায় মৃত ব্যক্তির নাম এখলাস উদ্দিন। তার বাবার নাম আবুল কাশেম। তার বাড়ি পুঠিয়ায়। এছাড়া ইভা ধর্ষণ ও আত্মহত্যা
মামলার আসামি তিনি।

এদিকে রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, এখলাস তার সপ্তম শ্রেণিতে পড়ুয়া শ্যালিকা ইভাকে ধর্ষণ (১২) ও আত্মহত্যা প্ররোচণা মামলার আসামি ছিলেন। গত ২৫ জানুয়ারি নিজ বাড়িতে জুসের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে ইভাকে ধর্ষণ করেন তিনি। পরে ইভা বিষয়টি তার বোন ও পরিবারকে জানায়। এ নিয়ে গ্রামে সালিশ বৈঠকও হয়। সালিশের দুইদিন পর গত ৯ এপ্রিল ইভা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। ইভা রাজশাহীর পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্রী ছিল।

এ ঘটনায় এখলাস উদ্দিন ও তার বাবা-মাকে আসামি করে পুঠিয়া থানায় মামলা করা হয়।  

বাংলাদেশ সময় : ১১০৮ ঘণ্টা,  জুলাই ২১, ২০২০/আপডেট: ১৪৩২ ঘণ্টা
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।