ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

ফোরলেন হচ্ছে রাজশাহীর মনিচত্বর-সদর হাসপাতাল সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
ফোরলেন হচ্ছে রাজশাহীর মনিচত্বর-সদর হাসপাতাল সড়ক

রাজশাহী: রাজশাহী মহানগরের মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীত হতে যাচ্ছে। এ লক্ষ্যে রাজশাহী মহানগরের ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়কের পাশে বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ চলমান রয়েছে। 

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে এ উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এসময় কাজের মান বজায় রেখে প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্নে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন রাজশাহী সিটি মেয়র।

পরিদর্শনকালে কাজের অগ্রগতি দেখে সন্তোষ পোষণ করে সদর হাসপাতাল মোড় প্রশস্তকরণ কাজের বিষয়েও সংশ্লিষ্ট প্রকৌশলীদের দিকনির্দেশনা দেন মেয়র।  

প্রকল্পটি ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮১ লাখ ১০ হাজার ৮৪৮ টাকা। এর আওতায় রাজশাহী মহানগরের ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন ও মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত ফোরলেন সড়ক এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর ও ফুটপাত নির্মাণ করা হবে। একইসময়ে নির্মাণ হবে ড্রেনও। এরপর সড়ক ফোরলেনে উন্নীতকরণ কাজ হবে। প্রকল্পের কাজ আগামী ২০২১ সালের মার্চে শেষ হবে বলে আশা করা হচ্ছে।   

উন্নয়ন কাজ পরিদর্শনকালে রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী গোলাম মুর্শেদ, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।