ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০ বছর পর ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
২০ বছর পর ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

গাইবান্ধা: গাইবান্ধা সদর উপজেলায় ২০ বছর পালিয়ে থাকার পর অবশেষে গ্রেফতার হলেন ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সেলিম উদ্দিন (৬০)।

বুধবার (১৫ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার ইন্দ্রারপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সেলিম গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের জৌত গৌড় সরকার গ্রামের মৃত মেসের উদ্দিনের ছেলে।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বাংলানিউজকে জানান, সেলিম ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘদিনের পলাতক আসামি। গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার ইন্দ্রারপাড় এলাকা থেকে  তাকে গ্রেফতার করা হয়।  

তিনি আরও জানান, চেহারায় পরিবর্তনসহ বিভিন্ন কৌশল অবলম্বন করায় দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তিনি গাইবান্ধায় গ্রামের বাড়িতে জমি বিক্রি করতে এলে পুলিশ তাকে গ্রেফতারে সক্ষম হয়।

প্রসঙ্গত, ২০০০ সালে গাইবান্ধা সদর থানায় সেলিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষী প্রমাণ শেষে আদালত সেলিমকে যাবজ্জীবন কারাদণ্ডসহ নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। মামলার রায় ঘোষণার পর থেকেই পলাতক ছিলেন সেলিম।

বাংলাদেশ সময়: ০৩৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।