ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক

খুলনা: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) নিয়ন্ত্রণাধীন খুলনার আট পাটকলের শ্রমিকদের জুন মাসের চার সপ্তাহের মজুরি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেল থেকে শ্রমিকদের ব্যাংক একাউন্টে মজুরির অর্থ দেওয়া হয়। প্লাটিনাম জুট মিলের শ্রমিক মিজানুর রহমান বলেন, বিকেল থেকে ব্যাংকে মজুরি তোলা শুরু হয়েছে।

জুন মাসের চার সপ্তাহের মজুরি দিয়েছে মিল কর্তৃপক্ষ।

মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন জানান, ব্যাংকে টাকা এসেছে। শ্রমিকরা নিজ নিজ একাউন্ট থেকে টাকা তুলছেন।

প্লাটিনাম জুট মিলের প্রকল্প প্রধান মো. গোলাম রব্বানী জানান, মঙ্গলবার বিকেল থেকে শ্রমিকদের ব্যাংকের মাধ্যমে মজুরি দেওয়া হয়েছে। জুন মাসের চার সপ্তাহের মজুরি বাবদ তার মিলের শ্রমিকদের ছয় কোটি ৬১ লাখ পাঁচ হাজার টাকা দেওয়া হয়েছে।

পাটকলগুলোর সূত্রে জানা যায়, খুলনার খালিশপুর শিল্পাঞ্চলের প্লাটিনাম, ক্রিসেন্ট, স্টার, খালিশপুর, দৌলতপুর, আটরা শিল্পাঞ্চলের ইস্টার্ন, যশোরের কার্পেটিং ও জেজেআই জুটমিলের শ্রমিকদের জুন মাসের চার সপ্তাহের মজুরি দেওয়া হয়েছে। এই আটটি পাকলের শ্রমিকদের ২৭ কোটি ৩৯ লাখ ১৭ হাজার টাকা দেওয়া হয়েছে।

এরমধ্যে কার্পেটিং জুটমিল ৬৭ লাখ ৮৪ হাজার টাকা, জেজেআই জুটমিল দুই কোটি ৮৫ লাখ ৭১ হাজার টাকা, ইস্টার্ন এক কোটি ৯৫ লাখ ৩৮ হাজার টাকা, ক্রিসেন্ট ছয় কোটি ৮৩ লাখ ৮৬ হাজার টাকা, প্লাটিনাম জুটমিল ছয় কোটি ৬১ লাখ ৫ হাজার টাকা, স্টার জুটমিল চার কোটি ৬২ লাখ ৮৯ হাজার টাকা, খালিশপুর জুটমিল তিন কোটি ৩০ লাখ ৮১ হাজার টাকা ও দৌলতপুর জুটমিল ৫১ লাখ ৭৩ হাজার টাকা দিয়েছে। তবে মালিকানা জটিলতার কারণে আলীম জুটমিলের শ্রমিকদের মজুরি আসেনি।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এমআরএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।