ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন

বগুড়া: আঞ্চলিক পাসপোর্ট অফিস বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন আঞ্চলিক পাসপোর্ট বগুড়া অফিসের সহকারী পরিচালক মো. আবজাউল আলম।

তিনি জানান, সোমবার দুপুর ২টার দিকে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত সম্ভাব্য ঝুঁকি হ্রাসে জনসমাগম এড়াতে অফিসে সঙ্গনিরোধের জন্য স্বল্প পরিসরে আঞ্চলিক পাসপোর্ট অফিস বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বগুড়া আঞ্চলিক অফিসের সহকারী পরিচালক মো. আবজাউল আলমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ ই-পাসপোর্ট প্রবর্তন ও স্বয়ংক্রিয় বর্ডার কন্ট্রোল ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক কর্নেল মুহম্মদ নুরুস ছালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের উপপরিচালক শাহ মুহাম্মদ ওয়ালিউল্লাহ।

বগুড়া আঞ্চলিক অফিসের সহকারী পরিচালক মো. আবজাউল আলম বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের (কোভিড-১৯) সম্ভাব্য সংক্রমণ ও স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় ই-পাসপোর্ট এবং এমআরপির বায়োমেট্রিক সম্পর্কিত সব কার্যক্রম সাময়িক স্থগিত থাকায় আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে না। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে এবং কর্তৃপক্ষের নির্দেশনা পাওয়া মাত্রই আঞ্চলিক পাসপোর্ট অফিস, বগুড়া থেকে ই-পাসপোর্টের সেবা কার্যক্রম শুরু করা হবে।

আঞ্চলিক পাসপোর্ট অফিস বগুড়ায় ২০১০ সাল থেকে মেশিন রিডেবল পাসপোর্ট কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa