ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৫ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০৯:০১:৪৪ পিএম
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৫ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা

ঢাকা: সারাদেশে ১০৫টি বাজারে (পাইকারি ও খুচরা) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে। এসময় ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য ১৪৩টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। 

সোমবার (১৩ জুলাই) অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোমবার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়।

বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার সরাসরি নির্দেশনায় সারাদেশে এদিন ১০৫টি বাজারে (পাইকারি ও খুচরা) অভিযান পরিচালনা ক‌রা হয়। এসময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, বেশি দামে পণ্য/ওষুধ বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ওষুধ বিক্রি করাসহ ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য ১৪৩টি প্রতিষ্ঠানকে মোট ৫ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৫২ জন কর্মকর্তা অভিযান পরিচালনা করেন। এরমধ্যে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে ঢাকাসহ সারাদেশে টিসিবির ন্যায্য মূল্যের ট্রাকসেলও তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবুল কুমার সাহা বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভোক্তা স্বার্থ সংরক্ষণে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। আসন্ন ঈদকে সামনে রেখে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ও মান ঠিক রাখার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আহ্বান জানাচ্ছি।

করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য কেনাবেচার অনুরোধও করেন মহাপরিচালক বাবুল কুমার সাহা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
ইএআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa