ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

পাহাড় ধসে বাঘাইছড়ি-খেদারমারার যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
পাহাড় ধসে বাঘাইছড়ি-খেদারমারার যোগাযোগ বন্ধ

রাঙামাটি: পাহাড় ধসে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদেরর সঙ্গে খেদারমারা ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছে খেদারমারা ইউনিয়নের প্রায় কয়েক হাজার পরিবার।

টানা বৃষ্টির কারণে শনিবার (১২ জুলাই) রাতে পাহাড় ধসের ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানায়।

উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম হলো খেদারমারা সংযোগ সড়ক।

বর্তমানে পাহাড় ধসের কারণে কাচালং বাজার, খেদারমারা ইউনিয়নের বাসিন্দরা এবং বাঘাইছড়ি থানা এলাকায় যোগাযোগ বন্ধ রয়েছে। যোগাযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েছে কয়েক হাজার মানুষ। সড়ক যোগাযোগ বন্ধ থাকার কারণে জীবনের ঝুঁকি নিয়ে কাচালং নদীর প্রবল স্রোতের মধ্য দিয়ে আসা যাওয়া করতে হচ্ছে যাত্রী সাধারণদের। এতে যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

খেদারমারা ইউনিয়নের চেয়ারম্যান সন্তুষ কুমার চাকমা বলেন, যেখানে পাহাড় ধস হয়েছে সেটি বাঘাইছড়ি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে পড়েছে। বিষয়টি নিয়ে আমি মেয়র ও সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে কথা বলে দ্রুত মেরামতের জন্য অনুরোধ করেছি।

এদিকে, পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম মিঠু বাংলানিউজকে বলেন, আমার এলাকায় ৪ জায়গায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। আমি মেয়রকে এ বিষয়ে জানিয়েছি। মেরামতের জন্য অনেক টাকা দরকার তাই নিজ উদ্যোগে কাজ করতে গিয়েও পিছিয়ে এসেছি।

পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু বাংলানিউজকে বলেন, অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে কয়েকটি জায়গায় ধস হয়েছে। আমি বিষয়টি জেনেছি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকদের নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশনা দিয়েছি এবং শিগগিরই সড়কের মাটি সরিয়ে সড়ক যোগাযোগ সচল করার ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa