ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা আক্রান্ত কাউখালীর ইউএনও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
করোনা আক্রান্ত কাউখালীর ইউএনও

পিরোজপুর: পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখা ও উপজেলা সদরের মহিলা কলেজের অধ্যক্ষ অলক কর্মকার করোনা আক্রান্ত হয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা হাসপাতালের সিভিল সার্জন মো. হাসানাত ইউসুফ জাকি।  

তিনি জানান, রোববার (১২ জুলাই) রাতে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

 

এর আগে গত শুক্রবার (১০ জুলাই) তার স্বাস্থ্য পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়।  

রোববার রাতে জেলায় ১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে মঠবাড়িয়ায় ৫ জন, কাউখালীতে ৩, নাজিরপুরে ৩ ও সদর উপজেলায় ৬ জন রয়েছে।
 
কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) ডা. মো. হাবিবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখার শরীরে হালকা জ্বর ছিল। তবে এখন জ্বর না থাকলেও তার গলা ব্যথা ও কাশি আছে।  
 
গত মার্চ মাসের মাঝামাঝি দেশে করোনার প্রদুর্ভাব দেখা দিলে  কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা করোনা মোকাবিলায় ঝুঁকি নিয়ে কাজ শুরু করেন। ওই উপজেলায় করোনা আক্রান্তদের তিনি ফল, বিভিন্ন বই বিতরণ করেন। এছাড়া করোনা মোকাবিলায় তিনি জেলার মধ্যে ওই উপজেলায় বিভিন্ন বাজারে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করে স্থানীয়দের উদ্বুদ্ধ করতে প্রচারণা চালান। তার উদ্যোগে ওই উপজেলায় প্রথম ভ্রাম্যমাণ বাজার, নৌকায় করে চিকিৎসার ব্যবস্থা করাসহ করোনা আক্রান্তদের বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। আর এ সব কারণে তিনি স্থানীয়দের কাছে মানবতার মা হিসেবে চিহ্নিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।