ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু আসাদুল ইসলাম

রাজশাহী: করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) রাজশাহীর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল ইসলাম (৫৫)।

রাজশাহী মহানগরীর বুধপাড়া এলাকার স্থায়ী অধিবাসী ছিলেন তিনি।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (১২ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

আসাদুল ইসলামের নিকটাত্বীয় নাজমুল হক বলেন, কয়েকদিন ধরে আসাদুল ইসলামের জ্বর-সর্দি-কাশি ছিল। তিনি বাড়িতেই ছিলেন। বৃহস্পতিবার থেকে শুরু হয় ডায়রিয়া। সেদিন তিনি বাথরুমে পড়ে যান। এরপর তাকে দ্রুত রামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, আসাদুল ইসলামের করোনার উপসর্গ ছিল। তাই আগেই তার নমুনা নেওয়া হয়েছে। কিন্তু পরীক্ষার রিপোর্ট পাওয়ার আগেই তিনি মারা গেলেন।

তিনি বলেন, আসাদুল ইসলামের মৃত্যুর বিষয়টি কোয়ান্টাম ফাউন্ডেশনকে জানানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাদের স্বেচ্ছাসেবকরা মরদেহ দাফন করবে। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না তা নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পরই বলা যাবে।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa