ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

ডিএনসিসি’র চিরুনি অভিযানে দুই লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ১০:০৩:১৪ পিএম
ডিএনসিসি’র চিরুনি অভিযানে দুই লাখ টাকা জরিমানা

ঢাকা: এডিস মশার নিয়ন্ত্রণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চিরুনি অভিযানের অষ্টম দিনে ৮৬টি স্থাপনায় লার্ভা পাওয়া গেছে। এতে জরিমানা করা হয়েছে প্রায় দুই লাখ টাকা।

ডিএনসিসি রোববার (১২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে- চিরুনি অভিযানের অষ্টম দিনে ১৩ হাজার ৮১টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৮৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এছাড়া ৭ হাজার ৭০০টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময়ে ১০টি মামলায় মোট ১ লক্ষ ৯৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।
 
গত ৪ জুলাই দশ দিনব্যাপী শুরু হওয়া চিরুনি অভিযানে মোট ১ লক্ষ ৬ হাজার ১২টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৭৬৩টিতে এডিসের লার্ভা এবং ৬৩ হাজার ৬৬৫টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ পর্যন্ত ১৩২টি মামলায় মোট ১৮ লক্ষ ১৫ হাজার ৫১০ টাকা জরিমানা আদায় করা হয়।
 
চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সকল এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে।  

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান সোমবারও (১৩ জুলাই) অব্যাহত থাকবে বলে জানা যায়।
 
বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
ইইউডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa