ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরায় ১০৬ জনকে জরিমানা   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরায় ১০৬ জনকে জরিমানা   

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও শিবগঞ্জে মাস্ক ব্যবহার না করায় ১০৬ জনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়।

রোববার (১২ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।
  
জানা যায়, শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকা এবং সদর থানার উদ্যোগে সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহারের লক্ষ্যে মাইকিং করা হয়।

 

শিবগঞ্জ অভিযানে নেতৃত্ব দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্।  

তিনি জানান, রোববার সকাল থেক বিকেল পযন্ত শিবগঞ্জের কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুরচামা বাজার, মনাকষা বাজারসহ বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় না রাখা ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে আটক করা হয়। পরে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সাকিব আল রাব্বির আদালতে হাজির করা হয়। বিকেলে তার কার্যালয়ে আদালত বসিয়ে ৮ জনকে ৩০০ টাকা করে ও ৫৩ জনকে ১০০ টাকা করে জরিমানা করা হয়। এরপর ভবিষ্যতে বাইরে বের হলে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহার করার শর্তে তাদের ছেড়ে দেওয়া হয়।  

এসময় সবাইকে করোনা প্রতিরোধে ঘরে থাকতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান ইউএনও। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

অন্যদিকে একই দিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরায় ৪৫ জনকে জরিমানা করেছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, রুহুল আমিন ও মংচিংনু মারমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ৪৫ জনকে ৭৭৭০ টকা জরিমানা করা হয়। পরে তাদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে চলার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa