ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যাকবলিত এলাকায় পৌঁছে গেছে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার 

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
বন্যাকবলিত এলাকায় পৌঁছে গেছে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার 

সাভার (ঢাকা): বন্যাকবলিত এলাকাগুলোতে পৌঁছে গেছে মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার।

বন্যার্তদের আশ্রয়কেন্দ্রে নেওয়া, চিকিৎসা, নগদ আর্থিক সহায়তা, খাদ্য এবং পুনর্বাসন কর্মসূচি নিয়ে তাদের পাশে রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

রোববার (১২ জুলাই) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যটাস দিয়ে দেশবাসীর উদ্দেশে এসব কথা লেখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান তার স্ট্যাটাসে লেখেন-  করোনা ভাইরাসে এমনিতেই বিপর্যস্ত গোটা বাংলাদেশ। তার পর মরার উপর খরার ঘা হিসেবে ঘূর্ণিঝড়, বন্যার মতো নানান ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করছি আমরা। যা কেবল মাত্র সফলভাবে সম্ভব হয়েছে মানবতার জননী, বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার সদয় পরামর্শ ও নির্দেশনা আর দৃঢ় নেতৃত্বে। এবার আমাদের মিশন পুনর্বাসন ও মানবিক সহযোগিতা নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানো।

তিনি আরও লেখেন, আপনারা জানেন, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বাড়তে শুরু করায় দেশের বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হয়েছে। বানের জলে ভেসে যাওয়া ঘরবাড়ি, মূল্যবান সম্পদ, তলিয়ে গেছে ফসলের জমি। সবমিলিয়ে পানিবন্দি মানুষরা রয়েছেন নিদারুণ কষ্টে। এমন পরিস্থিতিতে মারাত্মক ঝুঁকির মধ্যে বন্যার্ত মানুষদের ঠেলে দিয়েছে কোভিড-১৯ নামের অদৃশ্য এক ভাইরাস।

ডা. এনামুর রহমান লেখেন, সম্মানিত প্রিয় দেশবাসী। আপনারা জেনে খুশি হবেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা আপনাদের বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এছাড়াও প্রতিমন্ত্রী ব্যক্তিগতভাবে বন্যাকবলিত প্রতিটি জেলা এবং উপজেলায় খোঁজখবর নিচ্ছে।

প্রতিমন্ত্রী লেখেন, আমাদের হাতে পর্যাপ্ত ত্রাণ রয়েছে। করোনাকালে যেখানে সীমিত পরিসরে অফিস আদালত চলছে, সেখানে আমরা স্বাভাবিক সময়ের চাইতেও অতিরিক্ত সময় ব্যয় করে নিয়োজিত রয়েছি আপনাদের কল্যাণে। আর প্রতিটি মুহূতেই আমাদের কার্যক্রম মনিটরিং করছেন, আপনাদের ভালোবাসা ও মমতার নেত্রী, জননেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
আরএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।