ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা বাস্তবতা শিখিয়েছে এজন্য অহংকার করে লাভ নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
করোনা বাস্তবতা শিখিয়েছে এজন্য অহংকার করে লাভ নেই

নারায়ণগঞ্জ: সম্প্রতি করোনাকালে মারা যাওয়া দেশের গুরুত্বপূর্ণ বীর সন্তানদের আত্মার মাগফেরাত কামনায় নিজ উদ্যোগে দোয়া অনুষ্ঠান সম্পন্ন করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। 

রোববার (১২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার মিলনায়তনে ওই দোয়া অনুষ্ঠিত হয়। ওই সময় প্রায় এক হাজার মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন তিনি।

শামীম ওসমান বলেন, করোনা আমাদের বাস্তবতা শিখিয়েছে। দেখিয়েছে কে প্রকৃত ক্ষমতাবান। অহংকার করে লাভ নেই। দুনিয়াতে কতো ক্ষমতার প্রভাব কোনো কিছু চিরস্থায়ী নয়। ছোট্ট একটি ভাইরাসের মাধ্যমে আল্লাহতায়ালা তা আমাদের জানিয়ে দিয়েছেন। এই পরিস্থিতি থেকে আমাদের শিক্ষা নেওয়া দরকার যে আমরা পৃথিবীতে মাত্র কিছু সময়ের জন্য এসেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা উল্লেখ করে তিনি বলেন, আপনারাই দেখেন বর্তমান করোনায় বিশ্বের উন্নত দেশগুলো হিমসিম খাচ্ছে। কিন্তু আল্লাহর রহমত, খায়ের ও বরকত আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনায় অত্যন্ত সুপরিকল্পিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রত্যেক শ্রেণিকে ধীরে ধীরে প্রণোদনার আওতায় নিয়ে আসছেন।

জাতির যে বীর সন্তানদের জন্য এ দোয়ার আয়োজন করা হয় তারা হলেন- মরহুম আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরুদ্দিন কামরান, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ভাষা সৈনিক কামাল লোহানী। এছাড়া করোনাকালীন সময়ে সাংবাদিক, ডাক্তার, প্রকৌশলীসহ যেসব জাতীয় বীর মৃত্যুবরণ করেছে তাদের স্মরণে হাত তুলে দোয়া মাগফেরাত কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।  

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।