ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

ঢাকা: অর্থপাচার ও মানবপাচার করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম এবং জেসমিন আক্তারকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১২ জুলাই) দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন স্বাক্ষরিত তলবি নোটিশে সেলিনা ও জেসমিনকে আগামী ২২ জুলাই হাজির হয়ে বক্তব্য দেওয়ার জন্য বলা হয়েছে।  

তলবি নোটিশে বলা হয়, কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে ঋণ দেওয়ার অভিযোগ রয়েছে।

এর মাধ্যমে অবৈধভাবে অর্থ অর্জন করে বিদেশে পাচারসহ জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের একটি অভিযোগ দুদক অনুসন্ধান করছে। যার জন্য এমপি পাপুলের স্ত্রী ও তার শ্যালিকার বক্তব্য শোনা প্রয়োজন। নির্ধারিত সময়ে হাজির না হলে অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলেও নেওয়া হবে।

এর আগে গত ১৭ জুন পাপুল, তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকা জেসমিন আক্তারের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশনকে চিঠি দেয় দুদক।

গত ১০ জুন অর্থপাচার ও মানবপাচার করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল, তার স্ত্রী, মেয়ে ও শ্যালিকার জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, টিআইএন নম্বর, আয়কর রিটার্নসহ ব্যক্তিগত সব নথিপত্র তলব করা হয়। যার মধ্যে কিছু তথ্য দুদকের কাছে এসেছে।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অর্থ পাচার, হুন্ডি ব্যবসা ও মানবপাচারসহ বিভিন্ন অভিযোগ অনুসন্ধান শুরু করে দুদক।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
ডিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।