ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুগদা মেডিক্যাল ও ‘৭১ হোটেল’র কাছে তথ্য চেয়েছে দুদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
মুগদা মেডিক্যাল ও ‘৭১ হোটেল’র কাছে তথ্য চেয়েছে দুদক

ঢাকা: করোনা কালীন সময়ে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীদের থাকা-খাওয়ার খরচ জানতে রাজধানীর বিজয় নগরের ৭১ হোটেল কর্তৃপক্ষের কাছে অনুসন্ধান সংক্রান্ত বিষয়ে তথ্য ও রেকর্ডপত্র চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (০৯ জুলাই) দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শহাজাহান মিরাজ দুটি আলাদা চিঠির মাধ্যমে এসব তথ্য ও রেকর্ডপত্র চেয়েছেন।

চিঠিতে বলা হয়, ভারপ্রাপ্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা, ঢাকা এবং অন্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চাওয়া হয়।

চিঠিতে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী ডাক্তার, নার্স ও অন্যদের (৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতাল, মুগদা, ঢাকা’র) থাকা-খাওয়ার মূল্য (রেট/হার) নির্ধারণ   সংক্রান্তে ‘হোটেল-৭১’ এর সঙ্গে যোগাযোগ, আলোচনা এবং সম্পাদিত চুক্তিপত্রের সত্যায়িত ছায়ালিপি। বর্ণিত বিষয়ে ‘হোটেল-৭১’ এর অনুকূলে এ যাবৎ পরিশোধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি এবং চেকের কপি-চেক   গ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত ছায়ালিপি চাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
ডিএন/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।