ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

অনাকাঙ্ক্ষিত ঘটনা অপ্রত্যাশিত: ডা. গৌতম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৬:২৮:৪২ পিএম
অনাকাঙ্ক্ষিত ঘটনা অপ্রত্যাশিত: ডা. গৌতম

নারায়ণগঞ্জ: 'হাসপাতালে ডাক্তারদের উপর হামলার ঘটনা অপ্রত্যাশিত। এ ধরনের ঘটনায় আমাদের অনেক হতাশায় ফেলে দেয়। আমরা দীর্ঘদিন পরিবার পরিজন রেখে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এমন ঘটনা ঘটলে থাকলে আমাদের জন্য প্রতিষ্ঠান চালানো কষ্টকর হয়ে পড়বে।' 

রোববার (১২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের খানপুরে জেলা করোনা হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়।  

৩ দিন আগে হাসপাতালে এক নারীর মৃত্যুর পর তার সন্তান ডাক্তারদের পিপিই ছিঁড়ে তাকে মারধর করতে থাকেন।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ বিষয়ে আজকে সংবাদ সম্মেলনের আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ।  

ডা. গৌতম বলেন, ঐ রোগী ছেলে এ ঘটনায় আমাদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। তিনি আবেগতাড়িত হয়ে এমন ঘটনা ঘটিয়েছেন। এতে মারধরের শিকার হওয়া ডাক্তার তাকে ক্ষমা করে দিয়েছেন এবং তাদের মায়ের রুহের মাগফেরাত কামনায় দোয়া করেছেন। এতে চিকিৎসকদের সংগঠন বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকেও আমরা আশা করেছিলাম এমন ঘটনা যেন আর না হয়। এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। এ ঘটনায় ঘটনায় ডাক্তারদের মানসিকভাবে আঘাত দেয়। আমাদের ডাক্তাররাও পরিবার পরিজন ছেড়ে আপনাদের সেবায় নিয়জিত রয়েছে।

তিনি আরও  বলেন, আপনারা জানেন এ হাসপাতালে অনেক চড়াই উৎরাই পার করে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) চালু করা হয়েছে। এতে আমাদের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও একেএম শামীম ওসমান অনেক সহযোগিতা করেছেন। আমরাও নিয়মিত এখানে রোগীদের সেবা দিচ্ছি। আশা করছি রোগীর স্বজনরা আমাদেরকে সর্বাত্মক সহযোগীতা করবেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa