ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতি রুখতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
দুর্নীতি রুখতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন

ঢাকা: দুর্নীতি, মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মানবতা বিরোধী অপরাধীদের প্রতিহত করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়াসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি।

রোববার (১২ জুলাই) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচি পালন করে।

আয়োজনে সংগঠনের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজাসহ অন্যান্য নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মৌলিক চাহিদার অন্যতম স্বাস্থ্যখাতের দুর্বিত্তায়ন রোধে স্বাস্থ্য অধিদপ্তর ডাক্তার সিন্ডিকেটমুক্ত করে স্বাস্থ্য সংশ্লিষ্ট সকল পেশার লোকদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি পর্যায়ে সকল দুর্নীতিবাজদের চিহ্নিত করে সারা দেশব্যাপী জেলা পর্যায়ে বিশেষ আদালত গঠনের মাধ্যমে দুর্নীতিবাজদের দ্রুত বিচার করা হোক। তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রের আয়ত্তে এনে দেশের কল্যাণে ব্যবহার করা হোক।

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী চক্র ও দেশ বিরোধী অপশক্তির সকল পর্যায়ের ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিহত করতে সামাজিক সেল গঠন করে কার্যক্রম নিশ্চিত করা ও দুর্বিত্তায়নে মদদ দাতাদের দ্রুত বিচারের ব্যবস্থা করার জোর দাবী জানাই। এছাড়া চাকরিতে যোগদানের সময় নিয়োগকৃতদের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব প্রদান বাধ্যতামূলক করা হোক। এতে দুর্নীতি করলে খুব সহজেই তার চিত্র উঠে আসবে।

এসময় সকল ক্ষেত্রে শীর্ষ পর্যায়ের দুর্নীতিবাজদের তালিকা করে ছবি, নাম, ঠিকানা ও পদবীসহ গণমাধ্যমে প্রকাশের দাবী জানান তারা। এছাড়া রাজনৈতিক দলের দুর্নীতিবাজ সকল নেতাদের স্থায়ীভাবে বহিষ্কারসহ অনৈতিক কর্মকাণ্ডের জন্য দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এইচএমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।