ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ডিএনসিসির ১১৩ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা দুই লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
ডিএনসিসির ১১৩ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা দুই লাখ

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু ও মশাবাহিত বিভিন্ন রোগ থেকে সুরক্ষা দিতে টানা সপ্তম দিনের মতো চিরুনি অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শনিবার (১১ জুলাই) দ্বিতীয় পর্যায়ের অভিযানে ডিএনসিসির ১১৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এ সময় ১৪ মামলায় জরিমানা আদায় করা হয় দুই লাখ ১৩ হাজার ৮০০ টাকা।

শনিবার একযোগে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে চিরুনি অভিযান পরিচালিত হয়। এ দিন মোট ১৩ হাজার ৪৯১টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১১৩টিতে এডিস মশার লার্ভা মেলে।

এছাড়া ৭ হাজার ৮৩০টি স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময়ে পৃথক ১৪টি মামলায় মোট দুই লাখ ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।
 
গত ৪ জুলাই থেকে দ্বিতীয় পর্যায়ে শুরু হওয়া দশ দিনব্যাপী চিরুনি অভিযানে এ পর্যন্ত মোট ৯২ হাজার ৯৩১টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে মোট ৬৭৭টিতে এডিসের লার্ভা ও ৫৫ হাজার ৯৬৫টিতে এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ পর্যন্ত হওয়া সাত দিনের অভিযানে পৃথক ১২২টি মামলায় মোট ১৬ লাখ ১৬ হাজার ১১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, জুলাই ১২, ২০২০ 
এসএইচএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa