ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শারীরিক দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখুন: ডেপুটি স্পিকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
শারীরিক দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখুন: ডেপুটি স্পিকার

ঢাকা: করোনা ভাইরাসের কারণে শারীরিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। 

তিনি বলেন, করোনাকালে শারীরিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ অব্যাহত রাখতে হবে। সাম্প্রতিক সময়ে শারীরিক দূরত্ব বজায় রেখে বাজেট অধিবেশন আমরা খুবই সুন্দরভাবে সম্পন্ন করেছি যা পৃথিবীর বহু দেশই সম্পন্ন করতে পারেনি।

শুক্রবার (১০ জুলাই) রাজধানীর ইস্কাটন গার্ডেনের সুইড বকুলমামুন মাল্টিপারপাস এরিনা ও সুইড আলমগীর এম এ কবির মিলনায়তনে ‘সুইড বাংলাদেশ’ আয়োজিত জাতীয় কাউন্সিলের ৪১তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এ কথা বলেন। সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুইড উপদেষ্টা পরিষদের সভাপতি ফজলে রাব্বী মিয়া বলেন, বাংলাদেশ গণতন্ত্র চর্চার এক উত্তম উদাহরণ। এ করোনাকালের মধ্যেও নিয়মিত বার্ষিক সাধারণ সভা আয়োজন করে সুইড বাংলাদেশ প্রমাণ করলো তারা একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান, তাদের আয়-ব্যয়ের স্বচ্ছতা রয়েছে এবং তারা জবাবদিহিতায় বিশ্বাসী।

বার্ষিক অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত গাওয়া হয় এবং মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে ডেপুটি স্পিকার সুইড রত্নাগর্ভা শহীদ জননী খুরশিদ আরা মসজিদ ও সুইড বকুলমামুন মাল্টিপারপাস এরিনা উদ্বোধন করেন।

‘বিদুষী ছিলেন হিতৈষী: মমতাজ বেগম বকুল স্মারকগ্রন্থ’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ফজলে রাব্বী মিয়া বলেন, আমার স্ত্রী কিছুদিন আগে আমাকে ছেড়ে চলে গেছেন। তিনি হয়তো বকুল আপার মতো এতোটা মানব হিতৈষী ছিলেন না, তবে তিনিও অনেক হিতৈষী ছিলেন। আমার অজান্তেই তিনি জনগণের জন্য অনেক কাজ করতেন।

অনুষ্ঠানের সভাপতি জওয়াহেরুল ইসলাম মামুন ছাড়াও প্রতিষ্ঠানটির অন্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এসকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।