ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

স্মরণীয় হয়ে থাকবেন সাহারা খাতুন: ঢাবি উপাচার্য

345 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ১১:৩৭:২৫ এএম
স্মরণীয় হয়ে থাকবেন সাহারা খাতুন: ঢাবি উপাচার্য অ্যাডভোকেট সাহারা খাতুন

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন রাজনীতিতে অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১০ জুলাই) এক শোক বাণীতে উপাচার্য এ মন্তব্য করেন।

তিনি বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও বর্ষীয়ান সংসদ সদস্য।

তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ ধারণ করে বিভিন্ন গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

উপাচার্য আরও বলেন, খ্যাতিমান রাজনীতিবিদ অ্যাডভোকেট সাহারা খাতুন মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন। তিনি আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হিসেবে অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রবীণ জননেতা হারাল এবং বাংলাদেশের রাজনীতিতে এক অপূরণীয় ক্ষতি সাধিত হলো।

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য সাহারা খাতুন দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন বলে উল্লেখ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অ্যাডভোকেট সাহারা খাতুন বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার (০৯ জুলাই) দিবাগত রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa