ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

নোয়াখালীতে করোনায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত আরো ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ১১:৩০:৫৬ এএম
নোয়াখালীতে করোনায় বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত আরো ৪০

নোয়াখালী: নোয়াখালীর চাটখিল উপজেলায় করোনা আক্রান্ত হয়ে এক বৃদ্ধের (৬৫) মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪ জন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৪০ জন।  

শুক্রবার (১০ জুলাই) দুপুরে নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. তামজিদ হোসেন বলেন, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বানসা এলাকার এক বৃদ্ধ গত ৬ জুলাই জ্বর, কাশিতে আক্রান্ত হন। তার শ্বাসকষ্ট শুরু হলে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

সেসময় তার শরীরের অক্সিজেনের মাত্রা ছিল ৪৫ শতাংশ। রোগীর আইসিইউ সাপোর্টের প্রয়োজন হলে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য বলা হলেও পরিবারের লোকজন তা করেননি। আমরা হাই ফ্লো অক্সিজেন সাপোর্ট দিয়ে মাত্রা ৮৩-৮৫ শতাংশ উঠালেও উনাকে বাঁচানো সম্ভব হয়নি। ৭ জুলাই ভোরে তিনি মারা যান। পরে মৃতের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ৯ জুলাই (বৃহস্পতিবার) রাতে আসা রিপোর্টে উনার করোনা পজিটিভ আসে।  

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, নতুন আক্রান্ত ৪০ জনের মধ্যে সদরে ২, সুবর্ণচরে ৬, হাতিয়ায় ৮, বেগমগঞ্জে ১, সোনাইমুড়ীতে ৫, চাটখিলে ৩, কোম্পানীগঞ্জে ৬  ও কবিরহাটে ৯ জন রয়েছে।  

জেলায় মোট আক্রান্ত ২৪৪০ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৪৪৩ ও আইসোলেশনে রয়েছেন ৯৪৪ জন। মোট আক্রান্তদের মধ্যে সদরে ৭৩০, সুবর্ণচরে ১৬৪, হাতিয়া ৬২, বেগমগঞ্জে ৬৮৬, সোনাইমুড়ীতে ১৩৩, চাটখিলে ১৪৪, সেনবাগে ১০৬, কোম্পানীগঞ্জে ১৪৪ ও কবিরহাটে ২৭১ জন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa