ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার

মাদারীপুর: মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের সাথে জড়িত এক নারী সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ৮। বৃহস্পতিবার (৯ জুলাই) ভোরে জেলার সদর উপজেলার শ্রীনদীহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওই নারী সদস্যের নাম সুমি বেগম (৩২)। সে ওই এলাকার সামাদ ফকিরের স্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম জানান, গ্রামের সহজসরল বেকার যুবকদের লোভ দেখিয়ে লিবিয়ায় পাচার করে আসছে একটি চক্র। লিবিয়ার বন্দিশালায় তাদেরকে আটক রেখে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে বন্দিদের নিকটাত্মীয়দের কাছ থেকে মোটা অংকের টাকা দাবি করে।

এমন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সুমি বেগম গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব আরো জানায়, সুমি তার এলাকায় দালাল চক্রের মূলহোতা কুদ্দুস (৩৭) এর সাথে যোগসাজসে অবৈধভাবে লিবিয়ায় বাংলাদেশ হতে বিভিন্ন উপায়ে মানব পাচার করে আসছিল। সুমি বাংলাদেশ হতে লিবিয়ায় মানব পাচারের যাবতীয় আর্থিক লেনদেন ও লোক সংগ্রহের কাজ সম্পাদন করে।

আটককৃত আসামিকে মামলার পরে মাদারীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। '

বাংলাদেশ সময়: ০৪২৮ ঘন্টা, জুলাই ১০,২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।