ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

৬ দফা দাবি আদায়ে মেডিক্যাল টেকনোলজিস্টদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
৬ দফা দাবি আদায়ে মেডিক্যাল টেকনোলজিস্টদের কর্মবিরতি বগুড়ায় ৬ দফা দাবি আদায়ে মেডিক্যাল টেকনোলজিস্টদের কর্মবিরতি।

বগুড়া: বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ছয় দফা দাবি বাস্তবায়নে লক্ষ্যে আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে বগুড়ায় কর্মবিরতি পালন করেছেন জেলা শাখার নেতারা।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের বহির্বিভাগের সামনে প্রায় ঘণ্টাব্যাপী এ কর্মবিরতি পালন করা হয়।

কর্মবিরতিতে অংশ নেন শজিমেক হাসপাতাল, মোহাম্মাদ আলী হাসপাতাল ও টিবি ক্লিনিকসহ সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্টরা।

তাদের ছয় দফার মধ্যে অন্যতম দাবিগুলো হলো- বয়স পরিমার্জনা সাপেক্ষে অবিলম্বে ২০১৩ সালের আবেদনকারীসহ ২০ হাজার বেকার মেডিক্যাল টেকনোলজিস্টকে নির্বাহী আদেশে নিয়োগ দেওয়া, সরকারি চাকরিতে মেডিক্যাল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড দেওয়া, সুপ্রিম কোর্টের আদেশ ও প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক কনসেন্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষা সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সভাপতি এম এ মতিন, সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সাবেক সভাপতি রেজাউল করিম, বঙ্গবন্ধু পরিষদ স্বাস্থ্য বিভাগ শজিমেক শাখা সভাপতি শামসুল আলম, বঙ্গবন্ধু মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের সভাপতি মোজাফফর হোসেন বাদল, শহীদুল ইসলাম, রুবেলসহ সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্টরা।

কর্মবিরতিতে নেতারা অবিলম্বে ছয় দফা মেনে নেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa