ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ডিএনসিসিতে ৯৭ স্থাপনায় জরিমানা আড়াই লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
ডিএনসিসিতে ৯৭ স্থাপনায় জরিমানা আড়াই লাখ

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। দ্বিতীয় পর্যায়ের অভিযানের ষষ্ঠ দিনে ৯৭টি স্থাপনায় মোট দুই লাখ ৪৯ হাজার ৩শ টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) অভিযানে মোট ১৩ হাজার ১৩৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৯৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  

এছাড়া সাত হাজার ৭৪১টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

এ সময়ে পৃথক ১৪টি মামলায় মোট দুই লাখ ৪৯ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়। ৪ জুলাই থেকে শুরু হওয়া দশ দিনব্যাপী এই চিরুনি অভিযানে আজ পর্যন্ত মোট ৭৯ হাজার ৪৪০টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এতে মোট ৫৬৪টিতে এডিসের লার্ভা এবং ৪৮ হাজার ১৩৫টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ ছয়দিনে পৃথক ১০৮টি মামলায় মোট ১৪ লাখ দুই হাজার ৩১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
 
চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সব এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে পরবর্তীসময়ে সতর্ক থাকতে বলা হয়েছে।
 
এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ডিএনসিসি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa