[x]
[x]
ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সব উপজেলায় ফায়ার স্টেশন হবে: সংসদে প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২২ ৪:০১:৫০ পিএম

দেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হবে। এ বিভাগকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করতে ২৫৮ কোটি ৯৮ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে দুটি প্রকল্পের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

ঢাকা: দেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হবে। এ বিভাগকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করতে ২৫৮ কোটি ৯৮ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে দুটি প্রকল্পের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরপর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তথ্য জানান।

এ ছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের সব সদস্যের জন্য ঝুঁকিভাতা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বেলা সোয়া ১১টার দিকে ডেপুটি স্পিকার শওকত আলীর সভাপতিত্বে সংসদের অধিবেশনের শুরু হয়।

সাংসদ আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, গ্রামীণ অর্থনীতি মজবুত করতে সংশোধিত দ্বিতীয় দারিদ্র্য নিরসন কৌশলপত্র ‘দিন বদলের পদপে’ গ্রহণ করা হয়েছে। এর প্রধান লক্ষ্য উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের সমান্তরালে আঞ্চলিক বৈষম্য অবসান এবং দারিদ্র্য বিমোচন।

তিনি আরও বলেন, এসব পরিকল্পনার অংশ হিসেবে চলতি অর্থবছরে সংশোধিত এডিপিতে বিভিন্ন সেক্টরে ৫৫ টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। এ ছাড়া বিভিন্ন জেলায় গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, আইলা-দুর্গত এলাকায় তিগ্রস্ত পল্লী অবকাঠামো পুনর্বাসন প্রকল্প, এক হাজার ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার স্থাপনসহ সারা দেশে গ্রামীণ পানি সরবরাহ ও পল্লী বিদ্যুৎ সম্প্রসারণের ১২টি প্রকল্প বর্তমানে প্রক্রিয়াধীন।


বাংলাদেশ স্থানীয় সময়: ১২৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১০
প্রতিনিধি/বিকে/জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db