ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কাতার থেকে ফিরলেন আটকে পড়া ১৫৯ বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
কাতার থেকে ফিরলেন আটকে পড়া ১৫৯ বাংলাদেশি

ঢাকা: করোনায় কাতারের রাজধানী দোহায় আটকে পড়া ১৫৯ বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৭টা ৫ মিনিটে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে বলেন, ফ্লাইটটিতে সবাই দোহা থেকে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেন। তাই কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি।

 

করোনা প্রাদুর্ভাবের কারণে কাতারে বিভিন্ন কাজে গিয়ে আটকা পড়েন এসব বাংলাদেশি। ফ্লাইট বন্ধ থাকায় তারা দীর্ঘদিন ধরে ফিরতে পারছিলেন না। পররাষ্ট্র মন্ত্রণালয় ও কাতার দূতাবাসের সহযোগিতায় অবশেষে বিশেষ ফ্লাইটে বৃহস্পতিবার দেশে ফেরেন।

কোভিড-১৯ সময়কালীন ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাই, কলকাতা, দিল্লী, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, আবুধাবী, দুবাই ও ফ্রান্সের প্যারিসে একাধিক বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
টিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।