ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনাকালে সুরক্ষা ছাড়াই ঘুরে বেড়াচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা

মো. শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ১০:২৪:৫৬ এএম
করোনাকালে সুরক্ষা ছাড়াই ঘুরে বেড়াচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা সুবিধাবঞ্চিত শিশুরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মহামারি করোনা ভাইরাস সংক্রমণরোধে সারা দেশ এখন বিপর্যস্ত। সরকারের পক্ষ থেকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া নিষেধ করা হচ্ছে।

কেউ বাইরে বেরোলে অবশ্যই মাস্ক তাকে ব্যবহার করতে হবে। অথচ রাজধানীর পথপ্রান্তে এই প্রাণঘাতী ভাইরাসের মধ্যেও কোনো ধরনের সুরক্ষা ছাড়াই ঘুরে বেড়াচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। তাদের জানাও নেই করোনার শিষ্টাচারগুলো।

বুধবার (৮ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকার ঘুরে দেখা যায়, রাজধানীর কমলাপুর, তেজগাঁও, বিমানবন্দর রেলস্টেশন, সায়দাবাদ বাস টার্মিনাল, মহাখালী বাস টার্মিনাল, রমনা পার্ক, শাহবাগ এলাকাসহ বিভিন্ন ফ্লাইওভারের নিচে সুবিধাবঞ্চিত শিশুরা নিরাপদ শারীরিক দূরত্ব না মেনে খেলাধুলায় ব্যস্ত করছে।

হাতিরঝিল এলাকায় দলবেঁধে শিশুরা ঘুরে বেড়াতে, আড্ডা দিতে, খেলাধুলা করতে, আবার কাউকে গাছ থেকে কদমফুল পাড়তে দেখা যায়।

তাদের সঙ্গে কথা বলে জানা যায়, এর মধ্যে কয়েকজন লেগুনার হেলপার হিসেবে কাজ করে। কাজ না থাকায় তারা দলবেঁধে আড্ডা ও খেলাধুলা করে দিন পার করে। সন্ধ্যা হলে কোনো স্থানে মাথা গুঁজে ঘুমিয়ে পড়ে তারা।

হাসান নামে একজন কিশোরকে করোনা ভাইরাস সম্পর্কে জানতে চাইলে সে বলে, শুনেছি একটা ভাইরাস দ্যাশে ভর করছে। এই ভাইরাসে নাকি ম্যালা মানুষ মরতেছে। আমগো তো অসুখ-বিসুখ ও মরণের ভয় ডর নাই। ঠিকমতো খেতেই পারি না, কই পাবো মুখে লাগানোর কাপড়?

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa