ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সেই এমপিকন্যাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
সেই এমপিকন্যাকে অব্যাহতি সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল ও তার মেয়ে ফারজানা হক।

জামালপুর: অবশেষে জামালপুর-২ আসনের সংসদ সদস্য এমপি ফরিদুল হক খান দুলালের মেয়ে ফারজানা হককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে শিক্ষা প্রশাসন।

বুধবার (৮ জুলাই) রাতে এ তথ্য জানান জামালপুর জেলা শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক।

এক মাসের অসুস্থতার ছুটি নিয়ে ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার একটি প্রতিবেদন প্রকাশিত হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। নড়েচড়ে বসে শিক্ষা অধিদপ্তর।

জামালপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত ২ জুলাই ফারজানা হক ই-মেলে ইসলামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে অব্যাহতি চেয়ে আবেদন করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ফেরদৌস গত ৫ জুলাই জেলা প্রাথমিক কর্মকর্তার কাছে ৬৬০ নম্বর-স্মারকমূলে ইসলামপুর উপজেলায় জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পদটি শূন্য ঘোষণার সুপারিশ করে চিঠি দেন ।

এর পরিপ্রেক্ষিতে ৬ জুলাই জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক ইসলামপুর উপজেলার জেজেকেএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারজানা হককে অব্যাহতি দিয়ে পদটি শূন্য ঘোষণা করেন।

১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে নেওয়া হয়নি কোনো ব্যবস্থা। জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালের মেয়ে ফারজানা হক ২০০৫ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরি পান। তিনি ২০০৯ সালে জেজেকেএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। সেখানে কয়েকদিন ক্লাস নেন। পরে ওই বছরই তিনি অসুস্থতাজনতি কারণে ১ মাসের ছুটি নিয়ে স্বামী সন্তান নিয়ে অস্ট্রেলিয়াতে চলে যান। এরপর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। তারপরও তার বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেয়নি জেলা।

‘এমপিকন্যা বলে কথা!’ বাংলানিউজে এই শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হলে সারাদেশে তোলপাড় শুরু হয়। শেষ পর্যন্ত অব্যাহতির মাধ্যমে বিষয়টি সুরাহ হয়।

** এমপিকন্যা বলে কথা!

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa