ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ক্রেস্ট সিকিউরিটিজের শহীদ উল্লাহসহ ৩ জনের ব্যাংক হিসাব ফ্রিজ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
ক্রেস্ট সিকিউরিটিজের শহীদ উল্লাহসহ ৩ জনের ব্যাংক হিসাব ফ্রিজ গ্রেফতাররা। ফাইল ফটো

ঢাকা: ঢাকা স্টক একচেঞ্জের সদস্য শেয়ার কেনাবেচায় মধ্যস্থতাকারী ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহীদ উল্লাহ, তার স্ত্রী নিপা সুলতানা নুপুর ও শহীদ উল্লাহর ভাই ওয়াহিদুজ্জামানের ব্যাংক হিসাব এক মাসের জন্য ফ্রিজ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

অর্থপাচার আইনের আওতায় লেনদেন হয়ে থাকলে তার সব তথ্য ৩০ দিনের মধ্যে বিএফআইইউতে পাঠানোর নির্দেশনা দিয়ে দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে চিঠিও পাঠানো হয়েছে।

এর আগে ৬ জুন লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্ত এলাকা থেকে শহীদ উল্লাহ, তার স্ত্রী নিপা সুলতানা নুপুরসহ মোট চারজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

চলতি বছরের ২৩ জুন হঠাৎ অফিসে তালা লাগিয়ে লাপাত্তা হন ক্রেস্ট সিকিউরিটিজের মালিক। বিষয়টি জানাজানি হলেও শঙ্কায় পড়েন বিনিয়োগকারীরা। ক্রেস্ট সিকিউরিটিজের মালিক যাতে বিদেশ যেতে না পারেন সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পল্টন থানায় অভিযোগ করেছে ঢাকা স্টক একচেঞ্জ।

বিএফআইইউর চিঠিতে শহীদ উল্লাহ, স্ত্রী নিপা ও শহীদ উল্লাহর ভাই ওয়াহিদুজ্জামানের জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে বলা হয়েছে, তাদের নিজ নামে বা স্বার্থ সংশ্লিষ্ট অন্য কোনো নামে যেকোনো ধরনের হিসাব পরিচালিত হয়ে থাকলে মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ধারায় সে সব হিসাবের লেনদেনের তথ্য ৩০ দিনের জন্য অবরুদ্ধ (ফ্রিজ) করে হিসাবগুলোর তথ্য পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ০৪৪৯ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এসই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa