ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

রিজেন্টের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব তলব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, ৯ জুলাই ২০২০
রিজেন্টের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব তলব মোহাম্মদ সাহেদ

ঢাকা: রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার (৮ জুলাই) সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিএফআইইউ প্রধান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান।

তিনি বলেন, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরে বিধি অনুযায়ী সেই সব ব্যক্তি বা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করা হয়। এ কার্যক্রমের ধারাবাহিকতায় এবার সাহেদ ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

করোনা ভাইরাস পরীক্ষা না করেই মনগড়া রিপোর্ট দেওয়া, গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় ও মেয়াদ শেষ হওয়ার পরেও হাসপাতালের লাইসেন্স নবায়ন না করায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দিয়েছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম বলেন, বিভিন্ন সময় পত্র-পত্রিকার মাধ্যমে তার নানা অপকর্মের কথা জানতে পেরেছি। বিভিন্ন সময় তিনি প্রতারণার দায়ে আটক হয়েছিলেন, জেলে খেটেছেন। মিথ্যাকে কেন্দ্র করেই তার উত্থান। ভুয়া পরিচয় দিয়ে নানাভাবে প্রতারণা করেছে মানুষের সঙ্গে। তিনি একটা এমএলএম কোম্পানি খুলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছিলো, যার জন্য জেলও খেটেছেন।  

আমরা জানতে পেরেছি তার আরো অনেক নামে-বেনামে প্রতিষ্ঠান রয়েছে। কিছু ক্ষেত্রে আনুষ্ঠানিক লাইসেন্সও নেওয়া হয়নি। উল্লেখ করতে চাই, প্রতিদিন নানা জায়গা থেকে অসংখ্য ফোন রিসিভ করছি, তারা সাহেদের অপকর্ম-অরাজকতার বিষয়ে জানাচ্ছে।

বাংলাদেশ সময়:  ০৪১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এসই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa