ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ফেসবুক পেজে পাওয়া তথ্য অনুসন্ধান, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জুলাই ৮, ২০২০
পুলিশের ফেসবুক পেজে পাওয়া তথ্য অনুসন্ধান, গ্রেফতার ২ প্রতীকী

ঢাকা: ফেসবুক পেজে দেয়া তথ্যের সূত্র ধরে অনুসন্ধান করে পটুয়াখালীর মরিচবুনিয়া গ্রামে জুয়েল (২৬) নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে পিটিয়ে জখম করার ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত দুজন হলেন—ফোরকান হাওলাদার ও আবুল হাওলাদার‌।

বুধবার (০৮ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি সোহেল রানা বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, পটুয়াখালী সদর থানার মরিচবুনিয়া গ্রামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে কে বা কারা রাতের আঁধারে পিটিয়ে জখম করে ফেলে রেখে যায়‍। এমন সংবাদ বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে ইনবক্সে জানান ওই এলাকার একজন সচেতন নাগরিক।

পরে পুলিশ সদর দফতরের মিডিয়া বিভাগ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে পটুয়াখালীর দায়িত্বরত পুলিশ সুপারকে বলা হয়।

ঘটনার অনুসন্ধানে জানা যায়, ভুক্তভোগী জুয়েল (২৬) মানসিক ভারসাম্যহীন এবং অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। অভাবের কারণে বেশ কিছুদিন ধরে ভুক্তভোগীর মা একই গ্রামে দেড় কিলোমিটার দূরে তার খালার বাড়িতে থাকতেন। এদিকে ভারসাম্যহীন জুয়েল এদিক-সেদিক ঘোরাফেরা করতেন। যেখানে যা পেতেন তা দিয়েই ক্ষুধা নিবারণ করতেন। করোনা পরিস্থিতে মরিচবুনিয়া গ্রামের দীনিয়া হাফিজিয়া মাদ্রাসা ছুটি দেওয়া হলে মাদ্রাসার ভিতরে একাই রাত্রিযাপন করতেন জুয়েল। এরপর গত ২৫ জুন কে বা কারা জু‌য়েল‌কে পিটিয়ে মারাত্মকভা‌বে জখম ক‌রে।

এআইজি মিডিয়া সোহেল রানা বলেন, পুলিশের অনুসন্ধানে ঘটনার প্রাথ‌মিক সত্যতা পাওয়া যায়। মূল অভিযুক্ত দুজন ফোরকান ও আবুলকে গ্রেফতার করা হয়। এরপর ভুক্তভোগী জুয়েল ও সং‌শ্লিষ্ট‌রা আসামি ফোরকান ও আবুলকে শনাক্ত করেন।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানায় গ্রেফতার আসামিদের বিরুদ্ধে একটি মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে। এছাড়াও পুলিশের সহায়তা জুয়েলের সু‌চি‌কিৎসার ব্যবস্থা ক‌রা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।