ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

১০০ স্থাপনায় এডিসের লার্ভা, সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ০৮:১৯:০৮ পিএম
১০০ স্থাপনায় এডিসের লার্ভা, সাড়ে ৩ লাখ টাকা জরিমানা ডিএনসিসির অভিযান

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। দ্বিতীয় পর্যায়ে টানা পঞ্চম দিনের অভিযানে ১০০টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এতে জরিমানা করা হয় তিন লাখ ৫১ হাজার ৭০০ টাকা।  

বুধবার (৮ জুলাই) ১৩ হাজার ১১৯টি বাড়ি, নির্মাণাধীন ভবনসহ বিভিন্ন স্থাপনায় অভিযান পরিচালনা করে ডিএনসিসি। এতে ১০০টি স্থাপনায় লার্ভা পাওয়া যায়। এছাড়াও সাত হাজার ৮৮০টি স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

অভিযানে পৃথক ২৪টি মামলায় মোট তিন লাখ ৫১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। ৪ জুলাই থেকে শুরু হওয়া ১০ দিনব্যাপী চিরুনি অভিযানে এনিয়ে মোট ৬৬ হাজার ৩০৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৪৬৭টিতে এডিসের লার্ভা এবং ৪০ হাজার ৩৯৪টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।  

সবমিলিয়ে এখন পযর্ন্ত ৯৪টি মামলায় মোট ১১ লাখ ৫৩ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান আগামীকালও অব্যাহত থাকবে বলে জানায় ডিএনসিসি।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এসএইচএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa