ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রথমবারের মতো অনলাইনে পিডিবির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
প্রথমবারের মতো অনলাইনে পিডিবির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

ঢাকা: প্রথমবারের মতো বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অনলাইন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।  
 
‘ট্রান্সফরমার রিলে প্রটেকশন, সেটিং কো-অরডিনেশন, ফল্ট এনালাইসিস অ্যান্ড পাওয়ার ট্রান্সফরমার কমিশনিং’ শীর্ষক কোর্সের উদ্বোধনী বক্তব্যে পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেন, দক্ষ প্রকৌশলী গড়ে তোলার লক্ষ্যে বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে প্রথমবারের মতো অনলাইন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন পিডিবির প্রশিক্ষণ কর্মসূচিকে আরও বেগবান করবে।

সঠিক কোর্স কারিকুলাম নির্ধারণ, যোগ্য প্রশিক্ষণার্থীর মনোনয়ন এবং দক্ষ প্রশিক্ষকের ব্যবস্থা করে প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করতে পারলে অবশ্যই দক্ষ জনশক্তি গড়ে উঠবে ও পিডিবি কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সক্ষম হবে।  
 
পিডিবির সদস্য (প্রশাসক) মো. জহুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সদস্য (অর্থ) সেলিম আবেদ, সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) মুস্তাক মুহাম্মদ, সদস্য (উৎপাদন) মো. জাকির হোসেন, সদস্য (কোম্পানি অ্যাফেয়ার্স) নুরুন্নাহার বেগম, সদস্য (বিতরণ) এ বি এম আবদুল্লাহ, প্রধান প্রকৌশলী, ব্যবস্থাপক প্রশিক্ষণ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে পিডিবির ৩৫ জন প্রকৌশলী অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad