ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

সরকার সব শ্রেণির মানুষের পাশে দাঁড়িয়েছে: পরিবেশমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০৩:০৬:০২ পিএম
সরকার সব শ্রেণির মানুষের পাশে দাঁড়িয়েছে: পরিবেশমন্ত্রী

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকালীন সরকার সব শ্রেণির মানুষের পাশে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। 

তিনি বলেন, মসজিদের ইমাম-মুয়াজ্জিন, কওমি মাদ্রাসা, গার্মেন্টসকর্মী, কৃষক-শ্রমিক ও নন-এমপিও শিক্ষক- কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে আর্থিক সহায়তা দিয়ে প্রধানমন্ত্রী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।  

মঙ্গলবার (৭ জুলাই) মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা প্রশাসনের আয়োজনে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে অনলাইনে চেক বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

এসময় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ১২২ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে ৫ লাখ ৬০ হাজার টাকার বিশেষ অনুদানের চেক দেওয়া হয়।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শিতার মাধ্যমে সবাইকে সঙ্গে নিয়ে যেভাবে বৈশ্বিক এ মহামারি মোকাবিলা করছেন তা বিশ্বে বিরল। দেশের অনেক সীমাবদ্ধ সত্ত্বেও সময়োপযোগী ও কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে মানুষের দুর্দশা কমেছে এবং এজন্য তিনি বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছেন। করোনার প্রাদুর্ভাব কমে এলে সরকার জনগণের অর্থনৈতিক অবস্থার উন্নতিকল্পে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করবে। ফলে বাংলাদেশ পুনরায় উন্নয়নের ধারায় ফিরে আসবে।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আল ইমরানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার উদ্দিন, ভাইস-চেয়ারম্যান তাজউদ্দিন, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক উপাধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন, বড়লেখা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুর রহমান হাওলাদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
জিসিজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa