ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

জাতীয়

‘মুজিববর্ষ’ উপলক্ষে বিজিবির বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
‘মুজিববর্ষ’ উপলক্ষে বিজিবির বৃক্ষরোপণ কর্মসূচি শুরু বৃক্ষরোপণ কর্মসূচিতে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামসহ অন্যরা।

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বিজিবি সদর দপ্তর, পিলখানার অভ্যন্তরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মাঠে একটি বট গাছের চারা রোপণ করে ওই কর্মসূচির উদ্বোধন করেন।

মো. সাফিনুল ইসলাম বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণরোধ, জলবায়ুর বিরূপ প্রভাবজনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষরোপণ করা প্রয়োজন।

তিনি এই বাহিনীর সদর দপ্তরসহ, সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষরোপণ এবং পার্বত্য এলাকার ইউনিট/বিওপি/ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচি সফল করার জন্য বিজিবির সব সদস্যকে আহ্বান জানান।

এছাড়া মহাপরিচালক অত্যন্ত গুরুত্বের সঙ্গে অভিমত ব্যক্ত করেন যে, নব সৃজিত ইউনিটসমূহের বৃক্ষরোপণ পরিকল্পনা এমনভাবে করতে হবে যাতে ইউনিটের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাধাগ্রস্ত না হয়।  

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa