ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ার পদ্মায় নৌকা ডুবি, নিখোঁজ ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
কুষ্টিয়ার পদ্মায় নৌকা ডুবি, নিখোঁজ ৪

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পদ্মা নদীতে দুইটি ডিঙি নৌকা ডুবে চার জন নিখোঁজ হয়েছে। একই ঘটনায় ৯ জনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা। 

মঙ্গলবার (০৭ জুলাই) সকাল ৯টার দিকে সাদিপুর ইউনিয়নের ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- জেলার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল (৩০), নজু'র ছেলে জাকির (২৫), জলিলের ছেলে শরিফুল (৩১) ও রঞ্জিতের ছেলে জুবা (৩২)।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন- একই এলাকার তুকা প্রামাণিকের ছেলে জহির (৩৩), কটার ছেলে বিপুল (৩০), আমজাদের ছেলে বকুল (৪০), শাহজামালের ছেলে সাজু (৩৫), ফজলের ছেলে তদে (৩২), আগার ছেলে সুলতান (৩০), মানিকের ছেলে মনসুর (৩২), খবিরের ছেলে জামিন (৩০) ও শামিমের ছেলে রিফাত (১৫)। এরা সবার পেশায় দিনমজুর।  

জানা গেছে, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর থেকে ইঞ্জিনচালিত করিমনে করে কুমারখালীর ঘোষপুর আসে ১৩ জন দিনমজুর। তারা উলু ঘাস কাটতে দুইটি ডিঙি নৌকায় করে পদ্মা নদী পাড় হয়ে চরে যাচ্ছিল। একটি নৌকায় ছিল ৯ জন ও অপর নৌকায় ৪ জন। নদীর কুল থেকে একটু দূরে যেতেই পানির প্রবল স্রোতে নৌকা দুটি ডুবে যায়। এরপর ৯ জন সাঁতার কেটে পাড়ে এসে অসুস্থ হয়ে পড়ে। তবে নিখোঁজ রয়েছে ৪ জন।

ঘটনার সত্যতা স্বীকার করে সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বলেন, উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা দেওয়ায় সুস্থ হয়ে উঠেছে। এরা সবাই ভেড়ামারা উপজেলার জামালপুরের বাসিন্দা। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে।

এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তা অমিয় কুমার বিশ্বাস জানান, সাদিপুর একটি রিমোর্ট এলাকা হওয়ায় আমরা এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারিনি। তবে পাবনার ফায়ার সার্ভিস দল কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।