ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

মিয়ানমারের দুই জেনারেলের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
মিয়ানমারের দুই জেনারেলের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব

ঢাকা: রাখাইনে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতনের দায়ে মিয়ানমার সামরিক বাহিনীর উচ্চ পর্যায়ের দুই জেনারেলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাজ্য।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব এক ঘোষণায় এ নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি জানান। মঙ্গলবার (৭ জুলাই) ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশন ব্রিটিশ ফরেন অফিসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব জানান, রাখাইনে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন ও নির্যাতনের দায়ে মিয়ানমার সামরিক বাহিনীর উচ্চ পর্যায়ের দুই জেনারেলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাজ্য। এছাড়া রাশিয়ার অডিটর সের্গেই মেগনেস্কির মৃত্যুর ঘটনায় রাশিয়ার ২৫ নাগরিক ও সৌদি আরবের সাংবাদিক জামাল খাসগির হত্যাকাণ্ডে জড়িত ২০ সৌদি নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

উল্লেখ্য, যুক্তরাজ্যের এই নিষেধাজ্ঞা আরোপের ফলে এই ব্যক্তিরা সে দেশে প্রবেশ করতে পারবেন না। একই সাথে যুক্তরাজ্যের কোন ব্যাংকিং প্রতিষ্ঠানে অর্থ রাখতে পারবেন না তারা।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০ 
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa