ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

অধিক মূল্যে ওষুধ বিক্রি: ফার্মেসিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ 'ঘণ্টা', ৬ জুলাই ২০২০
অধিক মূল্যে ওষুধ বিক্রি: ফার্মেসিকে জরিমানা

ঢাকা: রাজধানীতে অধিক মূল্যে ওষুধ বিক্রি ও মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে ফার্মেসিসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (০৬ জুলাই) অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মহানগরীর আগারগাঁও তালতলা বাজার, বিএনপির কাঁচাবাজার, শেওড়াপাড়া কাঁচাবাজার, কাজীপাড়া কাঁচাবাজার, তেজগাঁও কলমিলতা কাঁচাবাজার এলাকায় বাজার তদারকি করা হয়।

এসময় পণ্যের গায়ের মূল্য অপেক্ষা অধিক মূল্যে ওষুধ বিক্রির অপরাধে আগারগাঁও তালতলা বাজারের বিসমিল্লাহ ফার্মেসিকে ১০ হাজার টাকা, ফার্স্ট মেডি পয়েন্টকে ১০ হাজার টাকা, বাবুল ফার্মেসিকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

এসময় চাল, ডাল, আটা, আদা, রসুন, পেঁয়াজ, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে বিএনপি বাজারের হযরত জেনারেল স্টোরকে ১ হাজার টাকা, সততা জেনারেল স্টোরকে ১ হাজার টাকা এবং রাহাত জেনারেল স্টোরকে ১ হাজার টাকাসহ ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এসব অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা জানান, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।


ডিজি বাবলু কুমার নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্যাশ মেমো সংরক্ষণ, পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন, ন্যায্য মূল্যে ওষুধ বিক্রি করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি নকল ও ভেজাল হ্যান্ড স্যানিটাইজার, স্যাভলনসহ অন্যান্য পণ্যসামগ্রী কেনা-বেচায় বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ইএআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa