ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ০৯:২০:৫৬ পিএম
টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জ: আল্টিমেটাম অনুয়ায়ী প্রধান আসামি তরিকুলসহ দু’জন গ্রেফতার হওয়ায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকদের চলমান কর্মবিরতিসহ ঘোষিত আন্দোলন স্থগিত করা হয়েছে। 

সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় কর্মবিরতি স্থগিত ও ঘোষিত আন্দোলন প্রত্যাহার করে নেওয়া হয়।

গত ৪ জুলাই (শনিবার) ওই স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. অপূর্ব বিশ্বাসের ওপর হামলার ঘটনা ঘটে।

এরই পরিপ্রেক্ষিতে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি কাজী তরিকুল ইসলামসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবিতে কর্মবিরতি পালন করছিলেন কমপ্লেক্সেটির চিকিৎসকরা। এছাড়া নিরাপদ কর্মস্থলের দাবিতেও তারা এ আন্দোলন চালিয়ে আসছিলেন। বিএমএ গোপালগঞ্জ জেলা শাখা তাদের এ আন্দোলনে সমর্থন জানিয়ে মঙ্গলবার (৭ জুলাই) সকাল ১০টার মধ্যে প্রধান আসামিকে গ্রেফতারের আল্টিমেটাম দেয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।  
তবে এরই মধ্যে সোমবার বিকেলে ওই ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি তরিকুলকে পার্শ্ববর্তী বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে গ্রেফতার করে গোপালগঞ্জ জেলা পুলিশ। এর আগে পুলিশ ওই ঘটনার সঙ্গে জড়িত অপর এক আসামিকে গ্রেফতার করে।  
প্রধান আসামি গ্রেফতার হওয়ায় চিকিৎসকদের ঘোষিত আন্দোলন সন্ধ্যায় প্রত্যাহার করে নেওয়া হয়। আগামীকাল মঙ্গলবার সকাল থেকে চিকিৎসকরা আগের মতো চিকিৎসা সেবা দেবেন।  
এ ব্যাপারে বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, আমাদের আল্টিমেটাম অনুয়ায়ী প্রধান আসামি তরিকুলসহ দু’জন গ্রেফতার হওয়ায় ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।    
গত শনিবার (৪ জুলাই) সকাল ৮টার দিকে এক রোগী করোনার উপসর্গ নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য যাওয়ার আধাঘণ্টা পর মারা যান। তাকে চিকিৎসা দিতে দেরি হয়েছে- এমন দাবি করে দায়িত্বরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন কাজী তরিকুলসহ রোগীর বেশ কয়েকজন স্বজন। এ ঘটনার জের ধরে চিকিৎসকদের পক্ষ থেকে শনিবারই টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করা হয় এবং ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে চিকিৎসকরা ধর্মঘটে যাবেন বলে আল্টিমেটাম দেন। এ সময়ের মধ্যে পুলিশ আসামিদের গ্রেফতার করতে না পারায় তারা আউটডোর চিকিৎসা সেবা বন্ধ রাখেন। তবে ইনডোর ও করোনা রোগীরা তাদের এ কর্মবিরতির আওতামুক্ত ছিল।

# টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের কর্মবিরতি চলছে

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa