ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

পাপুলের বিষয়ে খতিয়ে দেখছে সিআইডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
পাপুলের বিষয়ে খতিয়ে দেখছে সিআইডি শহীদ ইসলাম পাপুল

ঢাকা: মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (৬ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে  আয়েজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান।

তিনি বলেন, মানবপাচারের অভিযোগে কুয়েতে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের গ্রেফতারের বিষয়টি আর্ন্তজাতিকভাবে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

বিষয়টি সিআইডি খতিয়ে দেখছে। প্রসিডিউর অনুযায়ী আমাদের যা যা করণীয় তাই করছি। তবে ইতোমধ্যে আমরা এ ঘটনার তদন্ত কাজ শুরু করেছি।

সিআইডি প্রধান আরও বলেন, এটি আন্তর্জাতিক একটি ইস্যু হওয়ায় অনেক বিষয়ে বিবেচনা করেই কাজ করতে হচ্ছে। আমাদের তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ চলছে। এছাড়াও মানিলন্ডরিং আইন অনুযায়ী কিছু প্রসিডিউর আছে, সেগুলো ফলো করছি। কারণ, পরে কোর্টে গিয়ে যেন কোনও ছাড় না পায়।

তবে তদন্ত সম্পূর্ণ হলে পাপুলের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান সিআইডি প্রধান।

চলতি বছরের ৬ জুন স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা মুশরেফ আবাসিক এলাকা থেকে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলকে গ্রেফতার করেন। কুয়েত সিআইডি তার বিরুদ্ধে কুয়েতে মানবপাচার ও অর্থপাচারের অভিযোগ এনেছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa